২০১৭ নতুন এবং পরিবর্তিত গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস ! সহজ পদ্ধতি


এটা কারো অজানা নয় যে অ্যাডসেন্স হল বিশ্বের সবথেকে High Paying Contextual অ্যাড প্রোগ্রাম। তাই এগুলো পুনরায় বলার কোন দরকার নেই। এতদিন পর্যন্ত অ্যাডসেন্স (Google adSense ) অ্যাপ্রুভাল প্রসেস খুবই সহজ ছিল। শুধু এপ্লাই করতে হত, গুগল টিম সেটা রিভিউ করত, আর সব ঠিকঠাক থাকলে কয়েক দিনেই অ্যডসেন্স অ্যাপ্রুভ হয়ে যেত। কিন্তু এটা খুবই খুশির খবর যে সম্প্রতি গুগল, নতুন পাবলিশার দের জন্য অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস আরো সহজ করে দিয়েছে। কি কি সুবিদা দেওয়া হয়েছে নতুন এই অ্যাপ্রুভাল প্রসেসে নিচে থেকে স্টেপ বাই স্টেপ দেখেনিন।

চলুন দেখে নেওয়া যাক নতুন অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস :

১) প্রথমে আপনি অ্যাডসেন্সের নীতিমালা মেনে সব কটি সূত্র পূরণ করুন।
২) তারপর অ্যাডসেন্স এ গিয়ে Get Started এ ক্লিক করুন।

৩) এখন আপনার তথ্যগুলি সঠিকভাবে দিয়ে ফর্মটি পূরণ করলে একবারেই আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

৪) আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ ইন করুন।

৫) এবার আপনার ব্লগের জন্য একটি অ্যাড কোড বানিয়ে আপনার ব্লগে সেটি যোগ করে দিন।

৬) ব্লগ খুলে দেখুন, আপনি যেখানে অ্যাড বসিয়েছিলেন সেখানে ফাকা জায়গা দেখা যাচ্ছে, কোন অ্যাড শো করছে না। ভয়ের কিছু নেই।

৭) যদি আপনার সাইট গুগলের সব নীতি মেনে চলে, তাহলে ৪৮ ঘন্টার মধ্যে সেই ফাকা স্থানে অ্যাড দেখানো শুরু করবে। এবং আপনাকে গিমেলে একটা মেই সেন্ড করা হবে গুগলের তরফ থেকে ।

৮) আপনার আয় যখন ১০ ডলারে পৌঁছোবে তখন গুগল আপনাকে একটি পিন দিয়ে মেল পাঠাবে, এর জন্য অবশ্যই আপনাকে তাদের কিছু তথ্য দিতে হবে কি দিতে হবে সেখানেই দেখতে পাবেন। যদি পিন না আসে চিন্তার কিছু নেই আপনি আবার পিন এর জন্য আবেদন করতে পারবেন এবং সঠিক ঠিকানা দেবেন, যদি তাও পিন না আসে তাও ভয়ের কিছু নেই আপনি কোন একটা ID প্রুফ দিয়ে আপনার অ্যাড্রেস ভেরিফাই করে নিতে পারবেন, যেমন পাসপোর্ট, ভোটার ID কার্ড ইত্যাদি।

৯) সেই পিন কোড টি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে দিয়ে দিলেই আপনার ফাইনাল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল হয়ে যাবে।

১০। আপনার ইনকাম যখুন ১০০$ হবে তখুন আপনি অ্যাডসেন্স থেকে টাকা নিতে পারবেন, এর জন্য আপনাকে আগে থেকে আপনার অ্যাকাউন্ট এর বিস্তারিত দিয়ে রাখতে হবে অ্যাডসেন্স সেটিং এ আপনি সব কিছু পেয়ে যাবেন।

Releted Content

২০১৭ নতুন এবং পরিবর্তিত গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস ! সহজ পদ্ধতি
4/ 5
By